মজার স্ট্যাটাস দিলে প্রেমের প্রস্তাব বেশি

সমুদ্রতটে খোলামেলা পোশাকে ছবি, মিষ্টি পোষ্য নিয়ে কোলে নিয়ে সেলফি কিংবা পার্টিতে নাইটক্লাবে হুল্লোড়ের ছবি। এসবে আর চিঁড়ে ভিজছে না।

বরং সোশ্যাল মিডিয়ায় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আসার জন্য অনেক বেশি কার্যকর বুদ্ধিদীপ্ত টুইট কিংবা মজার ফেসবুক স্টেটাস। এমনটাই দাবি করছে ব্রিটেনের ‘‌ইনফরমেশন অ্যাট ইওর ডোরস্টেপ’‌ নামে একটি অনলাইন সমীক্ষাকারী সংস্থা। তারা জানাচ্ছে, আগে নজরকাড়া ছবি নিয়মিত আপলোডের মাধ্যমে দুনিয়া জুড়ে রাতারাতি বিখ্যাত হয়ে গিয়েছিলেন কয়েকজন। তাঁদের ডাকা হতো ‘‌ইনস্টাগ্রাম সেলেব্রিটি’‌।

তাঁদের জায়গা এবার নিচ্ছেন টুইটার এবং ফেসবুক সেলেব্রটিরা। ছবির থেকে তাঁদের মৌলিক বুদ্ধিদীপ্ত লেখাই নজর কাড়ছে বেশি। শুধুই কি জনপ্রিয়তা বাড়া?‌ সংস্থাটি জানাচ্ছে, এতদিন ইনস্টাগ্রাম, ফেসবুক এবং টুইটারে ছবি দেখে ওই সব সোশ্যাল মিডিয়া সেলেব্রিটিদের সঙ্গে ‘‌ডেট’‌-‌এ যাওয়ার জন্য ইচ্ছাপ্রকাশ করতেন অনেকে। তাঁদের মধ্যে ৫৮ শতাংশই জানিয়েছেন, ছবি নয়, এখন তাঁরা বেশি গুরুত্ব দিচ্ছেন বুদ্ধিদীপ্ত পোস্টের ওপরে।   উদাহরণ হিসাবে ওই ওয়েবসাইট জানিয়েছে, ব্রিটেনে সোশ্যাল মিডিয়া সেলেব্রিটিদের সঙ্গে ডেটিংয়ে যাওয়ার প্রবণতা সবচেয়ে বেশি।

বিগত দুই বছরে যাঁরা আকর্ষক ছবি দেন যাঁরা তাঁদের সঙ্গে ডেট করার চেয়ে, ভাল ফেসবুক স্টেটাস দেন যাঁরা তাঁদের সঙ্গে ডেটে যাওয়ার প্রবণতা বেড়েছে ৬৭ শতাংশ। নেট দুনিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছে নতুন এক শব্দ— স্যাপিওসেক্সুয়াল। অর্থাৎ যিনি উর্বর মস্তিষ্কের প্রেমে পড়েন। হোমোসেক্সুয়াল, হেটেরোসেক্সুয়ালদের পাশাপাশি নিজেকে স্যাপিওসেক্সুয়াল  তকমা দিয়ে ফেসবুক সেলেব্রিটিদের সঙ্গে প্রেমে মাতছেন অনেকেই।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s