চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি করবে এফটিপিও

ডাবিং করা বিদেশি ধারাবাহিক বন্ধের দাবিতে দেশের চারটি টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে টিভি সংশ্লিষ্ট কলাকুশলীদের সংগঠনগুলোর জোট সংগঠন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে ঢাকার সেগুনবাগিচায় রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এফটিপিওর নেতারা জানান, দেশের সব টিভি চ্যানেল যেন দ্রুত বিদেশি ডাবিংকৃত সিরিয়াল বন্ধ করে এবং আমাদের অন্যান্য দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে সেজন্য তাদের এই অবস্থান কর্মসূচি।

আগামী ১৯ ডিসেম্বর দীপ্ত টেলিভিশন, ২০ ডিসেম্বর একুশে টেলিভিশন, ২৮ ডিসেম্বর এসএ টিভি এবং ২৯ ডিসেম্বর মাছরাঙা টেলিভিশন কার্যালয়ের সামনে অবস্থান নেবে এফটিপিও। নাট্যকার সংঘের পক্ষে মাসুম রেজা বাংলানিউজকে জানান, প্রতিটি চ্যানেলের সামনে সকাল ১১টা থেকে দুই ঘণ্টা করে তাদের অবস্থান কর্মসূচি চলবে।

গত ৩০ নভেম্বর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে টেলিভিশন শিল্পী কলাকুশলী সমাবেশ করে এফটিপিও। সেদিন ১৫ ডিসেম্বরের মধ্যে টিভি চ্যানেলগুলোকে বিদেশি সিরিয়াল প্রচার বন্ধের সময় বেঁধে দেয় সংগঠনটি।

এফটিপিওর আহ্বায়ক মামুনুর রশীদ ও সংগঠনটির সদস্যসচিব ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত সংবাদ সম্মেলনে জানান, এরই মধ্যে কয়েকটি চ্যানেল প্রচার হতে থাকা ডাবিং সিরিয়ালগুলো বন্ধ করে দিয়েছে। ৩০ নভেম্বরের সমাবেশে সরকারের প্রতি ১ জানুয়ারির মধ্যে সংগঠনটি তাদের দাবি বাস্তবায়নের আহ্বান জানায়।

এদিকে, ‘শিল্পে বাঁচি শিল্প বাঁচাই’ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে টিভি সংশ্লিষ্ট ১৩টি সংগঠনের সদস্যদের নিয়ে গঠিত এফটিপিওতে নতুন যুক্ত হয়েছে প্রেজেন্টার্স প্ল্যাটফর্ম অব বাংলাদেশ। এ সংগঠনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আনজাম মাসুদ ছিলেন এদিনের সংবাদ সম্মেলনে।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s