জিতের কারণে আটকে গেলেন বাপ্পী

ঘোষণা দেয়া হয়েছিল বছরের একেবারে শেষের দিন মুক্তি পাবে সাফি উদ্দীন সাফি পরিচালিত ও বাপ্পী সাহা এবং নবাগত নায়িকা মুগ্ধতার ছবি ‘মিসকল’।

শেষ পর্যন্ত ঘোষণার ওপর অটল থাকতে পারলেন না ছবির প্রযোজক। একই তারিখে জিৎ অভিনীত ভারতীয় আমদানিকৃত ছবি ‘অভিমান’ মুক্তি দেয়া হবে বলে জানা গেছে। তাই মন্দার বাজারে একইদিনে দুটি বাণিজ্যিক সিনেমা মুক্তি পেলে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন প্রযোজকরা। এ অজুহাত তুলেই বাপ্পীর ছবি মুক্তি দেয়া থেকে বিরত থাকছে এ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান।

এ প্রসঙ্গে মিসকল সিনেমার পরিচালক বলেন, ‘আমাদের সিনেমার বাজার খুবই ছোট। তাছাড়া সিনেমার মন্দা অবস্থা যাচ্ছে। এ অবস্থায় একইদিনে দুটি সিনেমা মুক্তি পেলে আর্থিকভাবে লোকসান হবে। তাই বাধ্য হয়েই সরে দাঁড়িয়েছি। শিগগিরই মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হবে।’

তবে হুট করে ভারতীয় আমদানি করা ছবির মুক্তি নিয়ে আলোচনা-সমালোচনা বইছে চিত্রপাড়ায়। ‘মিসকল’ ছবিটি সব রকমের প্রস্তুতি শেষ করার পরও মুক্তি দিতে না পারার জন্য ক্ষোভ প্রকাশ করেছেন ছবি সংশ্লিষ্ট সবাই। দেশের চলচ্চিত্রের এ করুণ মুহূর্তে ভারতীয় আমদানি ছবি মুক্তির অনুমোদন দিয়ে চলচ্চিত্র শিল্পকে হুমকির মুখে ঠেলে দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন দেশীয় নির্মাতারা।

কলকাতার নায়ক জিৎ অভিনীত ‘অভিমান’ সিনেমাটি আমদানি করেছে খান ব্রাদার্স ফিল্মস। পরিবেশনায় আছে জাজ মাল্টিমিডিয়া।

মঙ্গলবার পর্যন্ত ৫০টির মতো সিনেমা হলে মুক্তি দেয়ার প্রক্রিয়া শেষ হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছে খান ব্রাদার্স ফিল্মসের কর্ণধার সাইফুল ইসলাম চৌধুরী।

এর আগে রাজ চক্রবর্তীর পরিচালনায় এ ছবিটি গত দুর্গাপূজায় কলকাতায় মুক্তি পায়। এতে জিতের সঙ্গে জুটি বেঁধেছেন শুভশ্রী। এছাড়াও অভিনয় করেছেন সায়ন্তিকা, খরাজ মুখার্জি, অঞ্জনা বসু প্রমুখ।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s