অবশেষে মুক্তি পাচ্ছে বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল দাবি করা চলচ্চিত্র ‘পরবাসিনী’

বৈজ্ঞানিক কল্পকাহিনীভিত্তিক ছবি ‘পরবাসিনী’ মুক্তি পাচ্ছে আগামী ৫ মে। ২০১৫ সালের শেষ থেকে মুক্তির প্রতীক্ষায় থাকা এই ছবিটি এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র বলে দাবি করা হচ্ছিল।

রেগে এন্টারটেইনমেন্টের প্রযোজনা ও স্বপন আহমেদ পরিচালিত ‘পরবাসিনী’ ছবিটি নিয়ে প্রথম থেকেই শুরু হয় বিতর্কের কাদা ছোঁড়াছুঁড়ি। বাংলাদেশের নিরব ও মেহজাবীনকে নিয়ে ছবির শুটিং শুরু হলেও পরবর্তীতে অভিনয়শিল্পী পরিবর্তন করা হয়।

ছবিতে যুক্ত হন বাংলাদেশের ইমন ও ভারতের উর্বশী রাউতেলাসহ নতুন নতুন শিল্পী। যার বেশিরভাগই ভারতের। ২০১২ সালে ‘পরবাসিনী’ ছবির কাজ শুরু হয়। ২০১৫ সালের অক্টোবরে সেন্সর ছাড়পত্র পায় ছবিটি।

গত বছরের ৪ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরে তা বাতিল করা হয়। অবশেষে চলতি বছরের ৫ মে আন্তর্জাতিকভাবে মুক্তি দেওয়া হচ্ছে এই সিনেমাটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন স্বপন আহমেদ। জানা গেছে, বাংলাদেশ ছাড়া ছবিটি পর্যায়ক্রমে মুক্তি পাবে মধ্যপ্রাচ্য ও আমেরিকায়।

এই ছবিতে ইমন ও উর্বশী ছাড়াও অভিনয় করেছেন সোহেল খান, অপ্সরা আলী, কাজী উজ্জ্বল, ভারত থেকে উর্বশী, রিত মজুমদার, সব্যসাচী চক্রবর্তী, জুনমালিয়া প্রমুখ।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s